কুমিল্লায় অবৈধ ভাবে মাটি উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন জব্দসহ পাইপ বিনষ্ট

মনির খাঁন।।
কুমিল্লার মুরাদনগর উপজেলায় তিন ফসলি কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে উপজেলার বাবুটিপাড় ইউনিয়নের দৈয়ারা গ্রামে ও ছালিয়াকান্দি ইউনিয়নের ভোরারচড় গ্রামে ভ্রাম্যমাণ আদালত৷ অভিযান চালিয়ে ২ টি ড্রেজার মেশিন জব্দসহ ৬০০ টি পাইপ বিনষ্ট করাহয়।

শনিবার দিনব্যাপী মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার ভূমি নির্বাহী এক্সিটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযানে ড্রেজার মেশিন জব্দসহ পাইপ বিনষ্ট করা হয়।

স্থানীয় কৃষকরা জানান, বাবুটিপাড় ও ছালিয়াকান্দি ইউনিয়নে দৈয়ারা,ভোরারচড় এলাকায় দীর্ঘদিন ধরে তিন ফসলি কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলন করে আসছে। কিন্তু ড্রেজার ব্যবসায়ীরা কোন প্রকার বাধাই মানে না। উপায়ান্তু না দেখে স্থানীয় কৃষকরা উপজেলা প্রশাসনের কাছে ড্রেজার ব্যবসায়ীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করে।

পরে অভিযোগের প্রেক্ষিতে আজ শনিবার দিনব্যাপ বাবুটিপাড় ও ছালিয়াকান্দি ইউনিয়নে উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন। এ সময় ড্রেজার ব্যবসায়ীর ২টি ড্রেজার মেশিন জব্দ ও মাটি উত্তোলনের কাজে ব্যবহৃত ৬০০পাইপ বিনষ্ট করা হয়। উক্ত অভিযানে মুরাদনগর থানা পুলিশের একটি টিম সহায়তা করে।

মুরাদনগর উপজেলা সরকারি কমিশনার ভূমি এক্সিটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা সাংবাদিকদের জানান, উপজেলা প্রশাসন নিয়মিত ভূমিখেকো, অবৈধ ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান পরিচালনা করে আসছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page